Realizing Dreams

একটা সময় ছিলো বাংলা ছবিতে বেকার নায়ককে দেখা যেতো সার্টিফিকেট হাতে নিয়ে বিভিন্ন অফিসে ধন্না দিচ্ছে – একটা চাকরী জন্য । বর্তমানে চাকুরী প্রত্যাশীরা প্রযুক্তির কল্যাণে অনলাইনে বায়োডাটা করে অনলাইনেই চাকুরী খুঁজছে দ্রুততম সময়ে। তেমনি বিয়ের জন্য পাত্র-পাত্রী খোঁজা একটি সময় সাপেক্ষ ব্যাপার সাধারনত অভিভাবকগন নিজেদের আত্মীয় স্বজনদের মধ্যে খুঁজ করতে থাকেন । পররর্তীতে দ্বারস্ত হন প্রফেশনার ঘটকের সেখানেও ঘটে অনেক বিপত্তি – কেঊবা বছরের পর বছর অপেক্ষা করে চিরকুমার থাকার সিদ্ধান্ত নেন আবার কেউ অতি লোভে পড়ে সর্বশান্ত হন।

সব কিছু বিবেচনা করে ২০০৮ সাল থেকে http://www.bibahabd.com নামে আত্মপ্রকাশ করেছে একটি প্রতিষ্ঠান নিজেরাই গবেষনা করে তৈরী করেছে বিয়ে সংক্রান্ত ওয়েব এই পোর্টাল । যার সাহায্যে নিজেদের পছন্দ মত পাত্র/পাত্রী ঘরে বসেই খুঁজে অতি অল্প সময়ের মধ্যে সরাসরি পাত্র/পাত্রীর নিজ বা অভিভাবকের সাথে যোগাযোগ করা যায় ।

যেভাবে এই ওয়েব পোর্টাল কাজ করেঃ
১। আপনি যদি ইন্টারনেট ব্যবহারকারী হয়ে থাকেন তবে http://www.bibibahabd.com ভিজিট করে অনলাইনেই ফরম পূরন করে ফ্রী রেজিষ্ট্রেশন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকের সম্পূর্ন সঠিক তথ্য দিতে হবে কারন বিবাহবিডির কাষ্টমার কেয়ার তথ্যগুলো যাচাই করে আপনাকে ফোন করে তথ্যগুলো পুনরায় মিলিয়ে নিয়ে আপনার প্রোফাইল টি একটিভ করবে । সেক্ষেত্রে এক্টিভেশন টাইম সর্বোনিম্নঃ ১০ মিনিট থেকে সর্বোচ্য ২৪ ঘন্টা লাগতে পারে । আপনি চাইলে আপনার যোগাযোগের তথ্য লক করে রাখতে পারবেন সেক্ষেত্রে একজন ইউজার আপনার সাথে যোগাযোগ করতে চাইলে প্রথমে আপনাকে প্রপোজাল পাঠাবে আপনি প্রপোজাল Accept করা সাথে সাথে ইউজার আপনার যোগাযোগের তথ্য পেয়ে যাবে।

২। ফ্রী ইউজারের কি কি সুবিধাঃ
আপনার প্রোফাইলটি একটিভ হবার আপনি ৪৫ দিন ফ্রী ইউজার হিসাবে বর- কনে খুঁজতে পারবেন, কাউকে পছন্দ হলে ফেভারেট হিসাবে তার প্রোফাইলটি সেইভ করে রাখতে পারবেন, পছন্দের কোন প্রোফাইল কে ই-কার্ড পাঠাতে পারবেন, চাইলে পছন্দের প্রোফাইলটি আপনি আপনার অভিবাবক কে ইমেলও করতে পারবেন।

৩। কিভাবে খুঁজবেন?

বিবাহবিডি ডট কমে রয়েছে বিভিন্ন সার্চ পদ্ধতি যেমনঃ
ক) কুইক সার্চঃ চাহিদা অনুযায়ী বয়স, ঊচ্চতা ও নির্দিষ্ট ধর্মানুসারী পাত্র/ পাত্রী খুঁজতে কুইক সার্চ টি ব্যবহৃত হয়ে থাকে।
খ) প্রফেশন সার্চঃ ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার সহ চাহিদা মত যেকোন প্রফেশনের বর কনে খুঁজতে এই সার্চ ক্যাটাগরীটি ।
গ) এডুকেশন সার্চঃ ডক্টরেট, এমফিল, এম,বি,এ – বি,বি,এ, অনার্স, ও বিভিন্ন ডিগ্রী অনুযায়ী খুঁজতে।
ঘ) মেরিটিয়াল ষ্টেটাস সার্চঃ অবিবাহিত, বিধবা, ডিভোর্স, সেপারেটেড বর কনে খুঁজতে।
ঙ) কমিউনিটি সার্চঃ সব গুলো সার্চ ক্যাটগরীতে এই সার্চ যুক্ত আছে তার পরেও আপনি আলাদা করে মুসলিম, হিন্দু, খ্রীষ্টান, বোদ্ধ সহ দেশের সব কমিউনিটির প্রোফাইল দেখতে এই সার্চ লিংকে যেতে হবে।

চ) কান্ট্রি সার্চঃ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত সিটিজেন অবিবাহিত বাংলাদেশী বর-কনের খুঁজতে কান্ট্রি সার্চ অপশনটি ।

ছ) ডিষ্ট্রিক্ট সার্চঃ বাংলাদেশের যেকোন জেলার প্রোফাইল খুঁজতে এই সার্চ লিংক।

জ) এডভান্স সার্চঃ এডভান্স সার্চ হলো উপরে সবগুলো সার্চ ক্যাটাগরীর সমষ্টি করে একটি সার্চ যেমনঃ ২৮-৩২ বছর বয়সের পাত্র, উচ্চতাঃ ৫ ফিট ৭ ইঞ্চি – ৫ ফিট ১০ ইঞ্চি, শিক্ষাঃ ডক্টরেট, এম-ফিল পেশাঃ ডাক্তার মেরিটিয়াল ষ্টেটাসঃ অবিবাহিত কমিউনিটিঃ মুসলিম কান্ট্রিঃ বাংলাদেশ জেলাঃ কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া

৩। কিভাবে পছন্দের কারো সাথে যোগাযোগ করবেন ?
বিবাহবিডি ডট কমের রয়েছে ৪ টি প্যাকেজ । অনিক্স, রুবী, পার্ল, ডায়ামন্ড। এই চারটি প্যাকেজের যে কোন একটি কিনে আপনি পছন্দের যে কারো সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন ।

৪। কোন প্যাকেজের কি মূল্য?
অনিক্স মেম্বারশীপ – মেয়াদ ৪৫ দিন – যোগাযোগের তথ্য ৩ জনের
রুবী মেম্বারশীপ – মেয়াদ ৯০ দিন – যোগাযোগের তথ্য ১০ জনের
পার্ল মেম্বারশীপ – মেয়াদ ১৮০ দিন – যোগাযোগের তথ্য ২০ জনের
পার্ল মেম্বারশীপ – মেয়াদ ১৮০ দিন – যোগাযোগের তথ্য ৩৫ জনের

যোগাযোগের সম্পূর্ন তথ্য পাবেন যেখানে থাকবে ফোন নাম্বার, ইমেইল আইডি, বর্তমান ঠিকানা ও স্থায়ী ঠিকানা।

৫। ফ্রী মেম্বারশীপ ও পেইড মেম্বারশীপের মধ্যে পার্থক্য কি?
ফ্রী মেম্বারশীপ একাউন্ট টি ৪৫ দিন পর expire হয়ে যাবে, ফ্রী মেম্বারশীপে সাইটে সংরক্ষিত সব প্রোফাইল দেখা যাবে । শুধু মাত্র যোগাযোগ করার মত কোন তথ্য পাওয়া যাবে না। যা কেবল মাত্র পেইড মেম্বারশীপের প্যাকেজ অনুযায়ী কার্যকর হয়।

৬। কিভাবে প্যাকেজ কিনবেন?
সম্প্রতি বিবাহবিডি ডট কম চালু করেছে অনলাইন পেমেন্ট সিষ্টেম, আপনার যদি ডাচবাংলা ব্যাংকের ডেবিট কার্ড (নেক্সাস) থেকে থাকে কিংবা যেকোন ব্যাংকের ভিসা বা মাষ্টার চিহ্নিত কোন কার্ড থাকে তবে আপনি বিবাহবিডি ডট কম থেকেই সরাসরি
যে কোন প্যাকেজ কিনে সর্বোচ্য ২ মিনিটের মধ্যেই পেইড মেম্বার হিসাবে সুবিধা পেতে পারেন। তাছাড়া বিবাহবিডি ডট কমের ৩ টি ব্যাংক একাঊন্ট রয়েছে ব্র্যাক ব্যাংক, ডাচবাংলা ব্যাংক, ব্যাংক এশিয়া – প্যাকেজ প্রাইজ ব্যাংকে ডিপোজিট করে
বিবাহবিডি ডট কমের হট লাইন নাম্বারে এস, এম, এস অথবা যোগাযোগ করা হলে স্বল্প সময়েই প্রোফাইল আইডির বিপরীতে প্যাকেজ টি সয়ংক্রিয় ভাবে এক্টিভ হয়ে যাবে।

বিস্তারিত জানতেঃ ০১৯২২১১৫৫৫৫

Comments on: "বর কনে খুঁজতে বিবাহবিডি" (1)

  1. Patri sai. want to life partner

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Tag Cloud

%d bloggers like this: